জাতীয় প্রেসক্লাবে যবিপ্রবি শিক্ষার্থীদের মানববন্ধন, বিভিন্ন সংগঠনের সংহতি

দ্বন্দ্ব রিপোর্ট।।

ক্যাম্পাসে যৌন নিপীড়নের বিরুদ্ধে ও যৌন নিপীড়নের প্রতিবাদ করায় পাঁচ (৫) ছাত্রের বিরুদ্ধে অন্যায় বহিষ্কারাদেশ বাতিলের দাবিতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) সাধারণ ছাত্রছাত্রীরা। শুক্রবার সকাল ১১ টায়  শুরু হয়ে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে যবিপ্রবি শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ছাড়া শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়েছে সাম্রাজ্যবিরোধী ছাত্র ঐক্য, ছাত্র গণমঞ্চ, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, প্রগতির পরিব্রাজক দল (প্রপদ), সংস্কৃতির নয়া সেতু ও ন্যাশনাল স্টুডেন্ড পার্টি।

মানববন্ধনে অবিলম্বে ৫ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থীর।

13051492_1701767380076872_6685366952934981105_n

উল্লেখ্য, গত বছর ৯ ডিসেম্বর ক্যাম্পাসে ছাত্রীকে উত্যক্ত করার ঘটনা নিয়ে সন্ত্রাসী বদিউজ্জামান বাদলের মদদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও গ্রামবাসীদের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। টানা তিন ঘণ্টার সংঘের্ষে বিশ্ববিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী আহত হন।

৫ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে ১০ এপ্রিল থেকে আন্দোলন করে আসছেন যবিপ্রবির শিক্ষার্থীরা

গত ৯ এপ্রিল এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের গঠিত তদন্ত কমিটি জিন প্রকৌশলী ও জৈব প্রযুক্তি (জিইবিটি) বিভাগের স্নাতকোত্তর পর্বের একজন ছাত্রকে আজীবন, দুজনকে এক বছর করে ও অপর দুজনকে আবাসিক হল থেকে বহিষ্কারের সুপারিশ করেছে। এ ছাড়া একজন নিরাপত্তাকর্মীকেও চাকরি থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশও করা হয়েছে। এর প্রতিবাদেই ১০ এপ্রিল থেকে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সর্বশেষ রবিবার (১৭ এপ্রিল) শিক্ষার্থীরা উপাচার্যকে কয়েক ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন এবং বিকালে স্থানীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন।

Leave a Reply

Your email address will not be published.

*

Latest from নির্বাচিত খবর

গো টু টপ