গ্যাসের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে গণঅধিকার সংগ্রাম কমিটির সমাবেশ-মিছিল

দ্বন্দ্ব রিপোর্ট

জ্বালানি গ্যাসের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে গণঅধিকার সংগ্রাম কমিটি সমাবেশ ও মিছিল করেছে। শুক্রবার (১২ আগস্ট) বিকেল ৪টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গণঅধিকার সংগ্রাম কমিটির অন্যতম নেতা মাসুদ খান। শান্তনু  সুমনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণঅধিকার সংগ্রাম কমিটির নেতা অনিমেষ জাকারিয়া, আব্দুল জলিল, রুবেল শিকদার, আব্দুল আলী এবং গণঅধিকার সংগ্রাম কমিটির সমন্বয়ক নিজামউদ্দিন স্বপন।

সমাবেশে বক্তারা বলেন, প্রতারণামূলক যুক্তি দেখিয়ে সরকার গ্যাসের দাম বাড়ানোর জন্য গণশুনানির আয়োজন করেছে। ভারতীয়সহ দেশি-বিদেশি এলপি গ্যাস কোম্পানির বাজার তৈরির জন্য সরকার জোরপুর্বক জনগণের পাইপ লাইনের গ্যাস কেড়ে নেওয়ার উদ্যোগ নিচ্ছে। এ অন্যায় জনগণ মেনে নিতে পারে না।

অবিলম্বে গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধের জন্য বক্তারা সরকারের প্রতি আহ্বান জানান। বক্তারা জনগণের প্রতি পাইপলাইনের গ্যাসের মূল্যবৃদ্ধি ও বাসা-বাড়ির গ্যাস লাইন বন্ধ করে ভারতীয়সহ দেশি-বিদেশি কোম্পানির গ্যাস সিলিন্ডার কিনতে বাধ্য করার চক্রান্ত রুখে দাড়ানোর আহ্বান জানান।

সমাবেশ শেষে একটি মিছিল শুরু হলে পুলিশ তাতে বাধা দেয়। এক পর্যায়ে মিছিল নিয়ে এগিয়ে যেতে না পেরে বিএমএ ভবনের সামনে পুলিশী বাধার নিন্দা জানিয়ে মিছিল শেষ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

*